Don't Miss
Home / Android / লন্ডনে আর্ন এন্ড লিভ ও লার্ন এন্ড লিভের কার্যক্রমের উপর আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

লন্ডনে আর্ন এন্ড লিভ ও লার্ন এন্ড লিভের কার্যক্রমের উপর আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট বিডি ফোকাস২৪: আর্ন এন্ড লিভ ও লার্ন এন্ড লিভের উদ্যোগে বাংলাদেশ থেকে আগত সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা ও বাংলা চলচিত্রের কালপুরুষ এবং বাংলাদেশের সংসদ সদস্য বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব আকবর হোসেন পাঠান (চিত্রনায়ক ফারুক) এবং সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একাব্বর হোসেনের সম্মানে ২রা আগষ্ট ইষ্ট লন্ডনের ল্যান্ডস বারি লডস সেন্টারে এক মত বিনিময় সভার আয়োজন করা হয। উক্ত সভায় আরো অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের সংসদ সদস্য জনাব গাজী মোহাম্মাদ শাহনেওয়াজ আপাসেন ও আপাসেন ইন্টান্যাশনালের সিইও মুক্তিযোদ্ধা জনাব মাহমুদ হাসান, এমবিই।

আর্ন এন্ড লিভ মুলত অটিস্টিক ও প্রতিবন্ধীদের নিয়ে গত চার বছর থেকে কাজ করে আসছে। তাদের কার্যক্রমের মধ্যে রয়েছে অটিস্টকি বা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিশেষ শিক্ষা প্রদানের উদ্দেশ্যে সর্বপ্রথম টাঙাইল জেলার মির্জাপুরে প্রতিষ্ঠিত হয় লার্ন এন্ড লিভ ফাউন্ডেশন। তাছাড়াও বয়স্ক প্রতিবন্ধীদের জন্য বিশেষ প্রশিক্ষন কেন্দ্র যার কার্যক্রম বর্তমানে টাঙাইল, নারায়নগঞ্জ, সিলেট সহ দেশের বিভিন্ন এলাকায় প্রশিক্ষণের পাশাপাশি সচেতনতামুলক ওয়ার্কশপ, সেমিনার, ফিজিও থেরাপি, মেডিক্যাল ক্যাম্প ইত্যাদি বিনামুল্যে সেবা প্রদান করে আসছে।

সভায় প্রতিষ্ঠাতা ও সংগঠনটির সিইও ফরিদা ইয়াসমিন জেসি তার বিস্তারিত কার্যক্রমে তুলে ধরেন। অতিথিদের মধ্যে টাঙাইল ৭ আসনের সাংসদ একাব্বার হোসেন এমপি লার্ন এন্ড লিভ ফাউন্ডশনটির মির্জাপুরের স্কুলটির জন্য জায়গা বরাদ্ধ এবং স্কুল ভবনটি নির্মাণ করিয়ে দেন। তাছাড়াও তিনি প্রতিশ্রুতি দিয়ে বলেন, সরকারীভাবে যতটা সম্ভব সহযোগিতর পাশাপাশি ব্যাক্তিগত উদ্যোগেও নিয়মিত সহযোগিতা করে যাবেন।

বাংলাদেশ সরকারের মাননীয় সংসদ সদস্য গাজী মোহাম্মাদ শাহনেওয়াজ আর্ন এন্ড লিভের এমন উদ্যোগের প্রসংশা করে বলেন বর্তমান সরকার প্রতিবন্ধী ও তাদের পরিবারের জন্য যথেষ্ট কাজ করে যাচ্ছে এবং তিনি নিজেও সহগোগিতা করেন যাবেন।

মাহমুদ হাসান এমবিই বলেন তিনি বৃটেনের প্রাচীনতম সংগঠন আপাসেন ও আপাসেন ইন্টান্যাশনালের জন্য কাজ করে যাচ্ছেন এবং তিনি আর্ন এন্ড লিভের কার্যক্রমকে সাধুবাদ দিয়ে বলেন যে কোন কাজ ছোট থেকেই ধীরে ধীরে তার ব্যাপ্তি ও প্রসার ঘটে। আর্ন এন্ড লিভ তার গন্তব্যে একদিন পৌছবেই।

সবশেষে সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (চিত্রনায়ক ফারুক) আর্ন এন্ড লিভের সাথে সম্পৃক্ততার কথা বলতে গিয়ে বলেন আর্ন এন্ড লিভের প্রতিষ্ঠাতা ফরিদা ইয়াসমিন যে কাজ করে যাচ্ছে সেটা সত্যিকারের একটা মহৎ কাজ, এবং সবারই উচিত এমন সব কাজে এগিয়ে আসা। তিনি আরো বলেন বর্তমান সরকার এবং প্রধানমন্ত্রীর তনয়া সায়মা ওয়াজেদ পুতুল বাংলাদেশে কাজ করে যাচ্ছেন যা একটি মাইল ফলক হিসাবে বিবেচিত। আর্ন এন্ড লিভ আমার হৃদয়ে এবং আমি সাথে আছি এবং থাকবো।

অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন ফারুক আহমদ রনি, শামিম সাহান, আব্দুল মুনিম জাহেদী ক্যারল, রুহুল আমিন, নজরুল ইসলাম বাসন, আর্ন এন্ড সাইমন ক্যাম্পসন।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি ও পরিচিতিপর্ব উপস্থাপনা করেন বিশিষ্ট আবৃত্তিকার মুনিরা পারভিন ও জাকির হোসেন পারভেজ।

About faridnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আবারও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল উ. কোরিয়া

বিডিফোকাস২৪ ডেস্ক: জাপান সাগরে আবারও দুটি স্বল্প-পাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। ...