Don't Miss
Home / জাতীয় / জাতীয় রাজস্ব বোর্ডের অধীন আয়কর অনুবিভাগে ১০ম গ্রেড হতে ২০তম গ্রেডের প্রতিবাদ সভা

জাতীয় রাজস্ব বোর্ডের অধীন আয়কর অনুবিভাগে ১০ম গ্রেড হতে ২০তম গ্রেডের প্রতিবাদ সভা

বিডি ফোকাস২৪:
জাতীয় রাজস্ব বোর্ডের অধীন আয়কর অনুবিভাগ প্রশাসনিক সংস্কার, পুনর্গঠন ও সম্প্রসারণ প্রস্তাবে বৈষম্য বিষয়ে আয়কর বিভাগের ১০ম গ্রেড হতে ২০ তম গ্রেড এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে বরিবার বিকালে ১২তলা সেগুনবাগিচা সরকারী অফিস ভবন প্রাঙ্গণে এক জরুরী প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ১০ম গ্রেড হতে ২০ তম গ্রেড এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের প্রতি উর্ধ্বতন কর্তৃপক্ষের যে বৈষম্য মূলক আচরণ করা হচ্ছে তার সর্বশেষ নজির হচ্ছে প্রশাসনিক সংস্কার ও পুর্নগঠন ও সম্প্রসারণ প্রস্তাবের মাধ্যমে তা তুলে ধরা হয়েছে বলে প্রতিবাদ সভায় বক্তারা জানান। সভায় বাংলাদেশ টেক্সসেস এমপ্লয়ীজ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সভাপতি ও প্রতিবাদ সভার সভাপতি জনাব মোঃ আমিনুল ইসলাম আকাশ নিন্মোক্ত দাবী উপস্থাপন করেন।

০১। এনবিআর এবং কর কমিশনার অফিস কোন বদলী আদেশ করতে পারবে না-যতক্ষণ পর্যন্ত দাবী বাস্তবায়ন না হবে।
০২। বিদ্যমান বিধি অনুযায়ী পদোন্নতির ক্ষেত্রে এসিটি পদে পূর্বের ন্যায় ৩৩% কোটা বহাল রাখতে হবে।
০৩। পদোন্নতির ক্ষেত্রে অঈঞ পদে নন-ক্যাডার নামক পদ অন্তর্ভূক্ত করা যাবে না।
০৪। পদোন্নতি যোগ্য সকল শুন্যপদে অনতিবিলম্বে পদোন্নতি দিতে হবে।
০৫। উচ্চমান সহকারী পদে ০৪ (চার) বছর চাকুরীর সময়কাল অতিক্রান্ত হলে কর পরিদর্শক পদে পদোন্নতির আওতায় আনতে হবে।
০৬। অফিস সহকারী পদে ০৩ (তিন) বছর চাকুরীর সময়কাল অতিক্রান্ত হলে ফিডার পদ হিসেবে গণ্য করতে হবে এবং অফিস সহকারী পদে ০৫ (পাঁচ) বছর চাকুরীর সময়কাল অতিক্রান্ত হলে কর পরিদর্শক পদে পদোন্নতির আওতায় আনতে হবে।
০৭। ৪র্থ শ্রেণী ১৭-২০ গ্রেডের অন্যান্য পদের ন্যায় নোটিশ সার্ভার ও নিরাপত্তা প্রহরী নিয়োগ বিধি-তে পদোন্নতি কোটায় অন্তর্ভূক্ত করতে হবে।
০৮। কর পরিদর্শক পদের কার্যপরিধি সংশোধন করে কার্যপরিধি বৃদ্ধি করতে হবে।
০৯। আগামী ২৯/১২/২০১৯খ্রি. তারিখ সকাল ১১:০০ ঘটিকায় ১০ম গ্রেড হতে ২০ তম গ্রেড এর সকল কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় রাজস্ব বোর্ডের মাননীয় চেয়ারম্যান বরাবর স্মারক লিপি প্রদান করা হবে। পর্যায়ক্রমে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন মন্ত্রী, মন্ত্রণালয়, দপ্তর, অধিদপ্তর ও পরিদপ্তর বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।
১০। ঢাকাসহ সমগ্র বাংলাদেশের কর অঞ্চলসমূহ একযোগে আন্দোলনে সমবেত হবে।
১১।আয়কর বভিাগরে অতিঃ কর কমশিনার আয়শো সিদ্দিকা শলেী (১৮তম ব্যাচ) কর পরিদর্শকসহ অন্যান্য কর্মচারীদের বিষয়ে হেয় প্রতিপন্ন করে একটি ফেসবুক ষ্টেটাস দিয়েছেনে তা ন্যাক্কারজনকভাবে প্রতবিাদ করা হয় ।
১৪। আগামী ৩১/১২/২০১৯ ইং এর মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের অধীন আয়কর অনুবিভাগ প্রশাসনিক সংস্কার, পুর্নগঠন ও সম্প্রসারণ প্রস্তাবের পূর্ণাঙ্গ তথ্য প্রকাশ না করা হলে এবং সকল ন্যায় সংগতদাবী না মানা হলে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।

কর বভিাগরে ১০ম থকেে ২০তম গ্রেডের সকল পর্যায়ের র্কমর্কতা-কর্মচারীবৃন্দ উক্ত প্রতিবাদ ও আলোচনা সভায় একাত্বতা প্রকাশ করেন এবং ন্যায়সংগত দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচী অবহ্যাত থাকবে বলে অঙ্গীকার করেন ৷

About faridnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ পাট চাষি সমিতি কেন্দ্রীয় কমিটি শপথ গ্রহন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন ৷

বিডিফোকাস২৪: বাংলাদেশ পাট চাষি সমিতি কেন্দ্রীয় কমিটি, ঢাকার শপথ গ্রহন অনুষ্ঠান গতকাল ...