Don't Miss
Home / সারাদেশ / জয়ের জন্মদিনে দুস্থদের মাঝে দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের খাদ্যসামগ্রী বিতরণ

জয়ের জন্মদিনে দুস্থদের মাঝে দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের খাদ্যসামগ্রী বিতরণ

জয়ের জন্মদিনে দুস্থদের মাঝে দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের খাদ্যসামগ্রী বিতরণ

আব্দুল বারী:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ডিজিটাল বাংলাদেশ নির্মাণের নেপথ্য নায়ক এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উপলক্ষে অসহায়, দুস্থ, দিনমজুর, খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়ন যুবলীগ।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক ইঞ্জি. মো. কামরুজ্জামান খান।

বিতরণকালে ইঞ্জি. মো. কামরুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপই হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, নেতৃত্বদানকারী তারুণ্যের অহংকার সজীব ওয়াজেদ জয়। তিনি শুধু স্বপ্নই দেখাননি এবং সেই স্বপ্ন পূরণের পথে দুর্বার গতিতে এগিয়ে চলছেন। তিনি একজন স্বপ্নচারী মানুষ, শুধু স্বপ্ন দেখেনই না, বাস্তবায়ন করেন।
২০০৮ সালে জাতীয় নির্বাচনে দলীয় ইশতেহারে ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার প্রতিশ্রুতি দেওয়ার এরপর থেকে উদ্যোমী হয়ে এগিসে চলছেন। সেসময় বিরোধী পক্ষ ডিজিটাল বাংলাদেশ নিয়ে নানা কটাক্ষ, সমালোচনা করলেও আজ তথ্য ও প্রযুক্তিগত সুবিধা মানুষের হাতের মুঠোয়। দ্রুত ডিজিটাল প্রযুক্তির প্রসারে এগিয়ে থাকা দেশের তালিকায় উঠে এসেছে বাংলাদেশের নাম। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূূরদর্শী রূপকল্প বাস্তবায়নে আইসিটি উপদেষ্টা হিসেবে পাশে থাকা সজীব ওয়াজেদ জয়ের কারণেই।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ জয়ের কর্মে আজকের বাংলাদেশ যেন সর্বত্র জয়ময়। বেকারত্ব ছিল বাংলাদেশের তরুণদের জন্য অভিশাপ। সেই অভিশপ্ত জনশক্তিই এখন বাংলাদেশের সম্পদ। এখন তরুণ প্রজন্ম চাইলে নিজেকে চাকুরির বাজারে না নিয়েই ঘরে বসে টাকা উপার্জন করতে পারে, হতে পারে উদ্যোক্তা।

ঘরে বসেই জীবনযাপনের সব উপাদান সচল রেখেছি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অব্যাহত উন্নতির কল্যাণে। এটাই বদলে যাওয়া বাংলাদেশ। এটাই শেখ হাসিনার নেতৃত্বের আইসিটি সক্ষমতার রূপকার সজীব ওয়াজেদ জয়ের কারিশমা।

পরে সজীব ওয়াজেদ জয়ের সু-স্বাস্থ্য কামনায় দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন যুবলীগ নেতা বিল্লাল হোসেন খাঁন, মো. মানিক মিয়া, শাহাদাৎ লস্কর, নাছির মুন্সি, মহসিন, ইব্রাহীম খলিল, ওয়ার্ড যুবলীগের সকল সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ’সহ ছাত্রলীগ নেতা রাতুল খান, সিহাব, রায়হান ও ইমরান প্রমূখ

About Admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সম্মাননা স্মারক-২০২১ এ সন্মাননা পেলেন কবি ও লেখক খোরশেদ আলম বিপ্লব

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সম্মাননা স্মারক-২০২১ এ সন্মাননা পেলেন কবি ও ...