Don't Miss
Home / চলতি সংবাদ / ডিএনসিসি: ওয়ার্ড-৪৯ আধুনিক ও মাদকমুক্ত এলাকা গড়তে চাই

ডিএনসিসি: ওয়ার্ড-৪৯ আধুনিক ও মাদকমুক্ত এলাকা গড়তে চাই

বিডিফোকাস২৪:

নির্বাচিত হলে আধুনিক ও মাদকমুক্ত ওয়ার্ড গড়ার অঙ্কীকার করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনিছুর রহমান নাঈম।
আসন্ন নির্বাচনে ২১ দফা প্রতিশ্রুতি নিয়ে ঘুড়ি প্রতীকে নির্বাচনি প্রচারণায় মানুষের দোরগোড়ায় গণসংযোগ করছেন তরুণ এ নেতা। নির্বাচিত হয়ে গত নয় মাসে সড়কের সংস্কার, মশা নিধন কার্যক্রম¬¬ ও জলাবদ্ধতা নিরসনে নিরলস কাজ করেছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈম।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দক্ষিণ-পূর্ব পাশে দক্ষিণখানের ১ ও ২ নং ওয়ার্ড নিয়ে ৪৯ নম্বর ওয়ার্ড গঠিত। জনসংখ্যা প্রায় আড়াই লাখ। ভোটার সংখ্যা অন্তত ৫২ হাজার। গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে কাউন্সিলর হিসেবে আনিছুর রহমান নাঈম বিপুল ভোটে নির্বাচিত হয়ে দায়িত্বপালন করেন। এবারও আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে তিনি দলের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে প্রচারণা চালাচ্ছেন।

সরেজমিনে এলাকায় গিয়ে দেখা যায়, নানান ধরনের পোস্টারে শুরু হয়েছে নির্বাচনী আমেজ। মাইকিং, রঙিন ব্যানার, পোস্টারসহ নির্বাচনী ডামাডোলে ভরপুর দক্ষিণখান এলাকার এ ওয়ার্ডটি। এলাকার সড়ক ব্যবস্থাপনা থেকে শুরু করে গ্যাস, পানি ও স্যুয়ারেজ লাইনসহ সকল সেবাই মানসম্মত রয়েছে। আবার কিছু সেবামূলক কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

এলাকা ঘুরে এক পর্যায়ে কথা হয় সাবেক কাউন্সিলর আনিছুর রহমান নাঈমের সাথে, তিনি বলেন, ‘গত নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে এলাকার উন্নয়নমূলক সেবা করেছি। এবার নির্বাচনে দল থেকে মনোনয়নের বিষয়ে জটিলতা সৃষ্টি হলেও দলীয় নীতিনির্ধরণী পর্যায় থেকে নির্বাচন করার অনুমতি পেয়েছি। মাত্র ৯ মাস আগে উপ-নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়ে নজরকাড়া কর্মতৎপরতার ফলে দল ও এলাকার নেতৃস্থানীয় ব্যক্তিরা ফের নির্বাচনে অংশগ্রহণে আমাকে উদ্বুদ্ধ করেছেন।’

নাঈম বলেন, ‘মাত্র ৯ মাসে আমার ওয়ার্ডের সমস্যাগুলোর অন্তত ৭০ শতাংশ কাজ সম্পন্ন করতে সক্ষম হয়েছি। জলাবদ্ধতা, গ্যাস সংকট নিরসন, কাওলা, আশকোনায় রাস্তা-ঘাট নির্মাণ ও সংস্কার এবং পানির পাম্প স্থাপন, স্যুয়ারেজ লাইন ও জলাবদ্ধতা নিরসন, মসজিদ-মাদ্রাসা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ করেছি। এছাড়া বেশ কয়েকটি প্রক্রিয়াধীন রয়েছে। যদি পাঁচ বছরের জন্য জনগণ আবারও আমাকে ভোট দিয়ে সুযোগ দেন, তাহলে আমার বিশ্বাস, অসম্পন্ন কাজগুলো সম্পন্ন করে এ ওয়ার্ডকে আমি ঢাকা সিটির মধ্যে সেরা ওয়ার্ড হিসেবে জনগণকে উপহার দিতে পারবো।

ওয়ার্ডের ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে তিনি জানান, ফের নির্বাচিত হলে যুগের সাথে তাল মিলিয়ে আধুনিক ও মাদকমুক্ত সমাজ গড়ে জনগণের সেবক হওয়াই তার ইচ্ছা। একই সাথে নিজ ওয়ার্ড থেকে উন্নয়নমূলক কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন আনিছুর রহমান নাঈম।

About Admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*