Don't Miss
Home / আইন ও আপরাধ / রেনুর পরিবারকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণে রিট

রেনুর পরিবারকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণে রিট

বিডিফোকাস২৪ : বাড্ডায় সন্তানকে স্কুলে ভর্তি করাতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে হত্যার শিকার তাসলিমা বেগম রেনুর পরিবারকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।

আজ রবিবার সকালে জনস্বার্থে রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান। রিটে রেনুর পরিবারকে ১৫ দিনের মধ্যে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া এবং পরে মোট ৫ কোটি টাকা দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

এছাড়া গণপিটুনিতে জড়িতদের বিচারে পৃথক আইন তৈরির নির্দেশনার পাশাপাশি গণপিটুনির হাত থেকে রেনুকে বাঁচাতে বিবাদীদের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে। একই সঙ্গে গুজব-সংক্রান্ত সব পোস্ট ফেসবুক থেকে মুছে ফেলার নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির শুনানি হওয়ার কথা রয়েছে আজ।

রিটে বিবাদী করা হয়েছে মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, তথ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজি), ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার ও বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ।

গত ২০ জুলাই বাড্ডার একটি বিদ্যালয়ে নিজের চার বছরের সন্তানের ভর্তির বিষয়ে খোঁজ নিতে গিয়ে তাসলিমা বেগম রেনু ছেলেধরা সন্দেহে স্থানীয়দের গণপিটুনিতে নিহত হন। এরপর অজ্ঞাত ৪০০-৫০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন নিহতের ভাগনে সৈয়দ নাসির উদ্দিন টিটু।- কালের কণ্ঠ

About Admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সম্মাননা স্মারক-২০২১ এ সন্মাননা পেলেন কবি ও লেখক খোরশেদ আলম বিপ্লব

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সম্মাননা স্মারক-২০২১ এ সন্মাননা পেলেন কবি ও ...